Sunday, May 1, 2016

সকালে খালি পেটে পানি পান করার উপকারিতা

সকালে ঘুম থেকে উঠে অনেকেই খালি পেটে পানি পান করে থাকে। কিন্তু এই পানি পান করা কি আসলেই স্বাস্থ্যের জন্য ভালো? ভালো হলে কেন ভালো? সকালে পানি পান করলে কীভাবে উপকার পাওয়া যায়? আর কতটুকুই বা পানি পান করলে ভাল হবে?

BD Health Tips
BD Health Tips

সকালে খালি পেটে পানি পান করার উপকারিতা :

চিকিৎসকদের মতে আমরা যদি সকালে ঘুম থেকে উঠে খালি পেটে পানি পান করি তা স্বাস্থ্যের জন্য অনেক ভাল। প্রতিদিন সকালে অন্তত দুই থেকে তিন গ্লাস পানি খাওয়া উচিত। প্রথম দুই তিন দিন এটা অনেক বেশি মনে হলেও কিছুদিন এভাবে পানি পান করলে বিষয়টি সহজেই আয়ত্ত হয়ে যাবে এবং উপকারিতাও টের পাওয়া যাবে। তবে সকালে পানি পান করার পর অল্প কিছুক্ষণ অন্য কিছু না খাওয়াই ভাল। এটি পরিপাক ক্রিয়ার জন্য ভীষণ উপকারী।

যেভাবে উপকার করে এবং এর সুফল পাওয়া যায় :
কিছু বিষয় মেনে চললেই সকালে খালি পেটে পানি পান সুস্থ থাকার পথে একধাপ এগিয়ে থাকা যায়। সকালে খালি পেটে পানি কেবল পাকস্থলী পরিষ্কারই নয়, আমাদের বিভিন্ন রোগের ঝুঁকি থেকে বাঁচাতে help করে।
At first, এ অভ্যাস মলাশয়কে ঠিকঠাক ও সচল রাখতে সাহায্য করে। পরিপাক ক্রিয়া থেকে সঠিক ভাবে নানা পুষ্টি উপাদান গ্রহণে শরীরকে সাহায্য করে। ভাল হজমশক্তি আপনা থেকেই অনেক health সমস্যা সমাধানে উপকারে আসে। ফলে ওজনও নিয়ন্ত্রণে থাকে।
Second time, পর্যাপ্ত পানি ত্বক উজ্জ্বল ও সুন্দর রাখে। রক্ত থেকে টক্সিন ও বিভিন্ন বিষাক্ত উপাদান দূর করতে সাহায্য করে। শরীরের জন্য অত্যন্ত প্রয়োজনীয় এটি। এছাড়াও পানি new রক্তকোষ এবং মাংস পেশী তৈরির প্রক্রিয়াতেও সাহায্য করে।

Related Posts

সকালে খালি পেটে পানি পান করার উপকারিতা
4/ 5
Oleh

Subscribe via email

Like the post above? Please subscribe to the latest posts directly via email.

2 comments

Tulis comments